বান্দরবানে র‌্যাবের অভিযানে ০৪ কোটি টাকার আফিমসহ আটক- ১

20-3-18-AFim.jpg

সাগরকণ্ঠ ডটকম রিপোর্টঃ
বান্দরবানের থানচি উপজেলার চাথই বাস স্ট্যান্ডের হোটেল সিং গেস্ট হাউজের সামনে থেকে ৪কোটি টাকা মূল্যের ৭.২৫ কেজি অফিম উদ্ধার করেছে র‌্যাব। ২০মার্চ মঙ্গলবার দুপুর পৌনে ১টার দিকে র‌্যাব-৭ এ অভিযান চালায়। এসময় আটক করা হয় ক্যওয়াং খুমি (২৩) নামের এক মাদক ব্যবসায়ীকে। পরে তাকে থানচি থানায় হস্তান্তর করা হয়।
সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া), সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান, পিপিএম জানান, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, বান্দরবন জেলার থানচি থানাধীন চাথই বাজার, থানচি বাস স্ট্যান্ডের “হোটেল সিং গেস্ট হাউজ” এর সামনে কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সোহেল মাহমুদ, পিপিএম ও সিনিয়র সহকারী পুলিশ সুপার শাহেদা সুলতানা, পিপিএম এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে ক্যওয়াং খুমি (২৩), পিতা-খংলু খুমী, গ্রাম-কামসিং পাড়া (৪নং ওয়ার্ড, ২নং তিন্দু ইউনিয়ন), থানা-থানচি, জেলা-বান্দরবান’কে আটক করে। এ সময় তার সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ৭.২৫ কেজি আফিম উদ্ধার করা হয়। উদ্ধারকৃত আফিমের আনুমানিক মূল্য প্রায় ৪ কোটি টাকা। উলে¬খ্য যে, উদ্ধারকৃত আফিমের নমুনা র‌্যাব ফোর্সেস সদর দপ্তর এর “ফরেনসিক সাইন্স ল্যাবরেটরী” কর্তৃক পরীক্ষিত।
আটককৃত মাদক ব্যবসায়ী ও উদ্ধারকৃত আফিম সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ১৯৯০ এর ১৯(১) টেবিল এর ৩(খ) ধারা মোতাবেক বান্দরবান জেলার থানচি থানায় হস্তান্তর করা হয়।

Top