উখিয়া র‌্যাবের মোবাইল কোর্ট অভিযানে রোহিঙ্গা ত্রান সামগ্রীসহ আটক-২

image-0-02-06-4653d7303e2ba107ca9187c86face32b90c01ad3d9abb71134dc965f79bd689c-V.jpg

সাগরকণ্ঠ ডটকম রিপোর্ট :

কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী ক্যাম্পে মোবাইল কোর্ট পরিচালনা করে রোহিঙ্গা ত্রাণ সমাগ্রীসহ ০২জনকে আটক করেছে র‌্যাব-৭। ২৩ মার্চ বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত মেজর মোঃ রুহুল আমিন এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় রোহিঙ্গা ত্রান সামগ্রীসহ আটককৃতরা হলো- উপজেলার বালুখালী গ্রামের মোঃ আলী হোসেনের ছেলে খোকন (২৫) ও একই এলাকার মোহাম্মদ নুর এর ছেলে হামিদ (২০)। পরে তাদেরকে কক্সবাজার জেলা কারাগারে প্রেরন করা হয়।
র‌্যাব-৭,সিপিসি-২, কক্সবাজার, কোম্পানী কমান্ডার মেজর মোঃ রুহুল আমিন জানান, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কক্সবাজারের উখিয়া থানাধীন বালুখালী এলাকায় কিছু অবৈধ ব্যবসায়ী অবৈধভাবে রোহিঙ্গাদের ত্রানসামগ্রী আতœসাৎ করছে। উক্ত সংবাদের ভিত্তিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে ১। খোকন (২৫), পিতা- মোঃ আলী হোসেন, ২। হামিদ (২০), পিতা-মোহাংনুর, উভয়গ্রাম-বালুখালী, থানা-উখিয়া, জেলা-কক্সবাজারদেরকে ০১ টি ট্রাকসহ আটক করা হয়। পরবর্তীতে উক্ত ট্রাক তল্লাশী করে রোহিঙ্গাদের মাঝে বিতরণকৃত ৫১ বস্তা ডাল, ৪৩ বস্তা চাল ও ১ বস্তা (২০টি) কম্বল উদ্ধার করা হয়। পরবর্তীতে জনাব একরামুল ছিদ্দিক, নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি), উখিয়া, কক্সবাজার এর সহায়তায় অবৈধভাবে রোহিঙ্গাদের ত্রান সামগ্রী বিক্রি/আত্মসাৎ করার দায়ে দন্ড বিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক মোবাইল কোর্টের মাধ্যমে ০১ মাসের কারাদন্ড প্রদান করা হয়।
পরে উদ্ধারকৃত ত্রান সামগ্রী উখিয়া আর্মি ক্যাম্পে হস্তান্তর করা হয়েছে এবং আটককৃতদের কক্সবাজার জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

Top