চট্টগ্রাম মানে মহিউদ্দিন আর মহিউদ্দিন মানেই চট্টগ্রাম

Bangladesh-Kendrio-Secretory-Muhibul-Hasan-Chy.-Nowfel-Photos-28-3-18.jpg

অনলাইন পোর্টাল সিটিজি পোস্ট ডটকমের প্রকাশিত চট্টলবীর মহিউদ্দিন স্মারক উন্মোচন করছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল সহ অতিথিবৃন্দ।

সিটিজি পোষ্টের মহিউদ্দিন স্মারক প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা

সংবাদ বিজ্ঞপ্তি :

বাঙালি জাতির হাজার বছরের গৌরবময় ইতিহাসে রয়েছে চট্টগ্রামের অন্যন্য অবদান। সারা বাংলাদেশের জেলা-উপজেলার ইতিহাস ও গৌরবগাঁথা পর্যালোচনা করলে চট্টগ্রাম থাকবে সর্বাগ্রে। বৃটিশবিরোধী আন্দোল, ভাষা আন্দোলন, ৬ দফার ভিত্তিতে এক দফার আন্দোল, স্বাধীনতা সংগ্রাম, গণতন্ত্রের সকল আন্দোলন সংগ্রামে চট্টগ্রামের ছিল অগ্রণী ভূমিকা। অধিকার আদায় ও সংগ্রামের অগ্রগতিক ছিলেন মাস্টার দা সূর্যসেনের প্রতিচ্ছবি মহিউদ্দিন চৌধুরী। আজীবন আন্দোলন-সংগ্রামে যার হৃদয় ছিল চট্টগ্রাম তিনি হলেন মহিউদ্দিন চৌধুরী। তাই এক কথায় বলা যায় চট্টগ্রাম মানে মহিউদ্দিন আর মহিউদ্দিন মানেই চট্টগ্রাম। চট্টগ্রাম থেকে প্রকাশিত ও প্রচারিত জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিটিজি পোস্ট ডটকমের মুদ্রণ সংখ্যা চট্টলবীর মহিউদ্দিন স্মারক প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।

চট্টগ্রাম থেকে প্রকাশিত ও প্রচারিত জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিটিজি পোস্ট ডটকমের মুদ্রণ সংখ্যা চট্টলবীর মহিউদ্দিন স্মারক প্রকাশনা অনুষ্ঠান আজ ২৮ মার্চ দুপুর ১২টায় নগরীর চশমা হিলস্থ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদ্য প্রয়াত সভাপতি আলহাজ¦ এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বাসভবনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, বিজয় টেলিভিশনের চেয়ারম্যান ও মহিউদ্দিনপুত্র চট্টলরতœ ব্যারিষ্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল। এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি এড. সুনিল কান্তি ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান।

এ সময় তারা আরো বলেন, বাঙালির ইতিহাস জুড়ে অলংকৃত ইতিহাসের প্রতিবিম্ব চট্টলবীর মহিউদ্দিন চৌধুরী। চট্টগ্রামে জন্মে এবং থেকে জাতীয় প্রেক্ষাপটে ভূমিকা রেখেছেন মহিউদ্দিন চৌধুরী। তারা আরো বলেন, আজীবন মহিউদ্দিন চৌধুরী ছিলেন দেশপ্রেমিক ও বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত। জীবনে চট্টগ্রাম ছাড়া মহিউদ্দিন কিছুই বুঝতেন না। মৃত্যুর শেষ দিনেও চট্টগ্রামে এসে মৃত্যুবরণ করে প্রমাণ করলেন চট্টগ্রাম ছিল তাঁর হৃদয়। তারা আরো বলেন, আজ মহিউদ্দিন চৌধুরীর বড় প্রয়োজন। মহিউদ্দিন চৌধুরীরা যুগে যুগে জন্মে না। মহিউদ্দিনরা যুগের আশীর্বাদ হয়ে জন্মে। তরুণ প্রজন্মকে মহিউদ্দিন চৌধুরীর আদর্শ অনুসরণ করে দেশ গঠনে ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে।

পোর্টালের সম্পাদক ও বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক স.ম. জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ওমরগণি এমইএস কলেজের ছাত্র সংসদের সাবেক জিএস আরশেদুল আলম বাচ্চু, চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য মোঃ নাসির, পোর্টালের ব্যবস্থাপনা সম্পাদক মোঃ জামাল উদ্দিন, নির্বাহী সম্পাদক মুহাম্মদ আবদুর রহিম চৌধুরী, বার্তা সম্পাদক অভিজিত দে রিপন, সহ-সম্পাদক মিলন বারিকদার, মোঃ হারুন উর রশিদ, স্টাফ রিপোর্টার মোঃ কুতুব উদ্দিন রাজু, রিপোর্টার মোঃ সোহেল, মোঃ রায়হান উদ্দিন, বিজ্ঞাপন কর্মকর্তা মোস্তাফিজুর রহমান মানিক। আলোচনা সভা শেষে উপস্থিত অতিথিবৃন্দরা সিটিজি পোস্ট ডটকম প্রকাশিত চট্টলবীর মহিউদ্দিন স্মারক উন্মোচন করেন।

Top