‘নৌকায় ভোট দিলে কেউ খালি হাতে ফেরে না’

pm1-20180401164140.jpg
সাগরকণ্ঠ ডটকম ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগই উন্নয়নের রাজনীতি করে, অন্যরা নয়। দারিদ্র্য বিমোচন করা তার সরকারের লক্ষ্য। এ লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

রোববার বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, তরুণ প্রজন্মের মন মানসিকতা যেন আরও উন্নত হয় এবং সৃষ্টিশীল হয় তার প্রতি দৃষ্টি রেখেই আমরা শিক্ষা দিতে চাই। বাংলাদেশকে আমরা শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক সম্পূর্ণ রূপে নির্মূল করতে চাই। এটা করতে হলে জনসচেতনতা দরকার’।

প্রধানমন্ত্রী বলেন, নৌকায় ভোট দিলে কেউ খালি হাতে ফেরে না। অন্যদিকে বিএনপি-জামায়াত সরকারে এলে লুটে খায়। কেউ না খেয়ে থাকবে না। কেউ গৃহহারা থাকবে না। কমকরে হলেও একটি করে টিনের ঘর করে দেয়ার পদক্ষেপ নেয়া হবে।

তিনি বলেন, আমরা কম্পিউটার শিক্ষাকে বাধ্যতামূলক করেছি, শিক্ষাপ্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব করেছি। আমাদের ছেলে-মেয়েরা যেনো ডিজিডাল বাংলাদে গড়ে তুলেছি। এখন তারা নিজের ঘরে বসে কাজ পাচ্ছে। কর্মসংস্থান সৃষ্টি করা এটাই আমাদের লক্ষ্য।

এর আগে চাঁদপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিয়ে ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বেলা ১১টায় প্রধানমন্ত্রী হাইমচর উপজেলায় বাংলাদেশ স্কাউটসের ষষ্ঠ জাতীয় কমডেকাও উদ্বোধন করেন।

সর্বশেষ ২০১০ সালের ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদপুর এসেছিলেন।

Top