‘মুসলিম দেশের উচিত ইসরায়েলের দূতাবাস বন্ধ করা’

iran-20180401205351.jpg
সাগরকণ্ঠ ডটকম ডেস্ক :
যেসব মুসলিম দেশে ইসরায়েলি দূতাবাস রয়েছে সেসব দেশের উচিত ইসরায়েলের সাথে সম্পর্ক ছিন্ন করা এবং দূতাবাস বন্ধ করে দেয়া বলে মন্তব্য করেছেন ইরানের পার্লামেন্টের পররাষ্ট্রনীতি ও জাতীয় নিরাপত্তা পরিষদের প্রধান আলাউদ্দিন বোরুজের্দি।

এসময় দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদের প্রধান ফিলিস্তিনীদের ওপর বর্বরোচিত ইসরায়েলের হামলার নিন্দা জানান।

আলাউদ্দিন বোরুজের্দি বলেন, ফিলিস্তিনীদের ভূমি দিবসের ৪২তম বার্ষিকীর ওই মিছিল ছিল সম্পূর্ণ শান্তিপূর্ণ। ওই শান্তিপূর্ণ মিছিলে ইসরায়েলি সেনাদের হামলায় অন্তত ১৭ জন শহীদ এবং দেড় হাজারের বেশি ফিলিস্তিনি আহত হয়।

বোরুজের্দি আরও বলেন, ভূমি দিবসে ফিলিস্তিনিদের মিছিলে ইসরায়েলি হামলার জন্য প্রধানত দায়ী আমেরিকা। কুদস শহরে মার্কিন দূতাবাস স্থানান্তর করার মার্কিন সিদ্ধান্তের কারণে ইসরায়েল এই ঔদ্ধত্য দেখাতে সাহস করেছে বলে তিনি মন্তব্য করেন।

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলায় আবারও প্রমাণ হলো ইসলামের প্রধান শত্রু হলো ইসরায়েল। তাদের সাথে যারা যোগসাজশ করবে তারাও ইসরায়েলিদের অপরাধের অংশীদার হবে।

এদিকে গাজা উপত্যকায় ১৭ ফিলিস্তিনি নিহত হওয়ার ঘটনায় ইসরায়েলি বাহিনীর প্রশংসা করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু। ৪২তম ভূমি দিবসে হাজার হাজার ফিলিস্তিনি গাজা থেকে ইসরায়েলের সীমান্তের দিকে মিছিল করে যাওয়ার পর তাদের ওপর ইসরায়েলি সৈন্যরা গুলি চালায়।

Top