সন্ত্রাসী হামলায় গুরুতর আহত সাংবাদিক মালেক সিকদার

32089276_1921172734588343_7561786268208594944_n.jpg

রামুতে পাহাড় কাটার ছবি তুলতে গিয়ে সন্ত্রাসীদের বেপরোয়া হামলায় আহত হয়েছে সাংবাদিক আব্দুল মালেক সিকদার (৩৫)। ৯ মে বুধবার সকাল দশটার দিকে উপজেলার দক্ষিণ মিঠাছড়ি পানেরছরা বলিপাড়া এলাকায় ঘটনাটি ঘটে। তিনি জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। হামলার ঘটনায় জড়িত কেউ আটক হয়নি।
আহত আব্দুল মালেক সিকদার স্থানীয় দৈনিক ‘আমাদের কক্সবাজার’ পত্রিকার রামু উপজেলা প্রতিনিধি। তিনি ফঁতেকারকুল ইউনিয়নের অফিসেরচর এলাকার মৃত আলী আকবর সিকদারের ছেলে। ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছে কর্মরত সাংবাদিকেরা।
ভিকটিম মালেক সিকদার বলেন, স্থানীয় লোকজনের দেয়া তথ্যের ভিক্তিতে সকালে আমি পাহাড় কাটার সংবাদ সংগ্রহ করতে যাই। ছবি তুলার এক পর্যায়ে চিহ্নিত সন্ত্রাসী ও পাহাড়খেকো ফরিদুল আলম, শহীদুল্লাহসহ বেশ কয়েকজন সশস্ত্র লোক বেপরোয়া আঘাত করে। ঘটনাস্থল থেকে এলাকাবাসী আমাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
এ বিষয়ে রামু থানার ওসি একেএম লিয়াকত আলী খান বলেন, হামলার বিষয়ে শুনেছি। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে সাংবাদিক আব্দুল মালেক সিকদারের উপর ন্যাক্কারজনক হামলায় জড়িতদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার সম্পাদক ও আরটিভির জেলা প্রতিনিধি সাইফুর রহিম শাহীন, নির্বাহী সম্পাদক ও মোহনা টিভির জেলা প্রতিনিধি আমানুল হক বাবুল, কক্সবাজার নিউজ ডট কম (সিবিএন)এর যুগ্ম-বার্তা সম্পাদক ইমাম খাইর।
তারা অবিলম্বে ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে জোর দাবী জানান।
অন্যথায় সংবাদকর্মীরা কঠোর কর্মসূচি হাতে নিতে বাধ্য হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করেন।

Top