কক্সবাজার অস্ত্রসহ ০১ জন কে আটক করেছে র‌্যাব-৭

IMG-aa035283f8f2badb2fd5cb9508b6e120-V.jpg

সাগরকণ্ঠ ডটকম রিপোর্ট :

কক্সবাজারের চকরিয়া থানাধীন বরইতলী এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র সহ এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। ১৪ মে রাত পৌনে ৯টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সোহেল মাহমুদ, পিপিএম এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় সংঘবদ্ধ অস্ত্র ব্যবসায়ী দলের সদস্য মোঃ জসিম উদ্দিন (৪৭) কে আটক করা হয়। পরে তাকে চকরিয়া থানা হস্তান্তর করা হয়।
সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া), সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান, পিপিএম জানান, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন বরইতলী এলাকায় একটি সংঘবদ্ধ অস্ত্র ব্যবসায়ী দল অস্ত্র ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে অস্ত্র ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে মোঃ জসিম উদ্দিন (৪৭), পিতা- মোঃ আবুল কাশেম, গ্রাম- বরইতলী মচনিয়াকাটা, থানা- চকরিয়া, জেলা- কক্সবাজার’কে আটক করে। এ সময় আটককৃতের দেহ এবং বর্ণিত স্থান তল্লাশী করে ০৩ টি ওয়ান শুটারগান, ০২ টি এসবিবিএল, ১৬ রাউন্ড গুলি/কার্তুজ (১৪ দ্ধ শর্টগানের গুলি ও ২ দ্ধ .৩০৩ রাইফেলের গুলি), ০১ রাউন্ড খালি খোসা, উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে এলাকায় স্থানীয় সন্ত্রাসী, অস্ত্র ব্যবসায়ী, অবৈধ অনুপ্রবেশকারী, রোহিঙ্গা, জলদস্যু, ডাকাতদের কাছে এ সকল অস্ত্র বিক্রি করে আসছে এবং এ সমস্ত অস্ত্র দিয়ে কক্সবাজার, মহেষখালী, চকরিয়া, পেকুয়া ও পাশ্ববর্তী এলাকা সহ দেশের বিভিন্ন স্থানে খুন, মুক্তিপন, অপহরন ও ডাকাতিসহ বিভিন্ন জঘন্য অপরাধ সংঘটিত হচ্ছে।
পরে আটককৃত অস্ত্র ব্যবসায়ী ও উদ্ধারকৃত অস্ত্র পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ১৮৭৮ সনের আর্মস এ্যাক্টে (সংশোধনী/০৪) ১৯(অ)/১৯(ঋ) ধারা মোতাবেক কক্সবাজার জেলার চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

Top