খালেদা জিয়া ছাড়া আগামী সংসদ নির্বাচনে যাবে না বিএনপি

rizvi.jpg
সাগরকণ্ঠ ডটকম ডেস্ক :

রোববার বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, চেয়ারপারসন খালেদা জিয়া ছাড়া আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যাবে না বিএনপি।

তিনি বলেন, খালেদা জিয়া মানেই বিএনপি, খালেদা জিয়া মানেই গণতন্ত্র। তিনি জনগণের সঙ্গে কখনো প্রতারণা করেননি। জনগণের প্রতি যখন যে ওয়াদা করেছেন সেটি পালন করেছেন। প্রদত্ত অঙ্গীকারের কখনো বরখেলাপ করেননি, কিন্তু পদে পদে জনগণের সঙ্গে বিশ্বাস ভঙ্গ করেছেন স্বৈরাচারের শ্রেষ্ঠতের শিরোপা পাওয়া বর্তমান প্রধানমন্ত্রী।

সকাল সাড়ে ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

গতকাল আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেওয়া এক বক্তব্যের কড়া সমালোচনা করে রিজভী বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে নির্বাচন থেকে দূরে রাখা গভীর ষড়যন্ত্র। বেগম খালেদা জিয়া যে কয়টি আসনে দাঁড়িয়েছেন তিনি কখনোই সেই নির্বাচনে পরাজিত হননি। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী পরাজিত হয়েছেন।

ওবায়দুল কাদেরের উদ্দেশে তিনি আরও বলেন, যারা অন্যকে মাইনাস করতে চায় তারা প্রাকৃতিক নিয়মে নিজেরাই মাইনাস হয়ে যায়। সুতরাং আইন আদালতসহ সবকিছু নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে বেগম খালেদা জিয়াকে জোর করে সাজা দিয়ে আপনাদের ক্ষমতার ঝাড়বাতির রোসনাই আর বেশী দিন থাকবে না।

গত তিন দিনে পোকামাকড়ের মতো বিচারবহির্ভূত মানুষ হত্যার হিড়িক চলছে অভিযোগ করে তিনি বলেন, সাদা পোষাকের পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধের’ অনেক মানুষকে হত্যা করা হচ্ছে। দেশীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলো বারবার উদ্বেগ জানালেও তাতে সরকারের টনক নড়ছে না। আমি এই বিচারবহির্ভূত মানুষ হত্যা বন্ধের দাবি জানাচ্ছি।

তিনি আরো বলেন, পবিত্র মাহে রমজানেও দেশজুড়ে লোডশেডিংয়ের পাশাপাশি চলছে গ্যাস ও পানির তীব্র সংকট। ইফতার, সেহেরী ও তারাবীর নামাজের সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়ার সরকারি ঘোষণা জনগণের সঙ্গে খাঁটি প্রহসন। এদেশে প্রকৃত উন্নয়ন দুরে থাক মানুষের ন্যুনতম নাগরিক সেবাটুকুও ধ্বংস হয়ে গেছে।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

Top