স্বর্নিভর দেশ গঠনে ইসলামী ব্যাংকের সেবা জনগণের কাছে পৌঁছে দিতে হবে

IBBL_1.jpg

সংবাদ বিজ্ঞপ্তি :

ইসলামী ব্যাংক বাংলাদেশ রি: চট্টগ্রাম উত্তর জোন প্রধান ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো: সালেহ্ ইকবাল বলেছেন, ইসলামী ব্যাংক বাংলাদেশের আপমর জনতার ব্যাংক। দেশ ও জনগণের কল্যাণে এ ব্যাংক যুগউপযোগী সেবা প্রদান করে আর্তসামাজিক মান উন্নয়ন ও স্বনির্ভর দেশ গঠনে অগ্রণি ভুমিকা পালন করে যাচ্ছে। তিনি বলেন, আমাদের সেবা সমূহ দেশ ও জনগণের জন্য। জনগণের মান উন্নয়ন, অর্থনৈতিক উন্নতি, ক্ষুদা ও দারিদ্রতা মুক্ত দেশ গঠনে অতীতের ন্যায় ভুমিকা পালন করে যাচ্ছে। তিনি এই ব্যাংকের সেবা সমূহ গ্রহণের মাধ্যমে ব্যাংকের সাবির্ক কাজে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহবান জানান।
গতকাল ২৭মে ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: জুবিলি রোড শাখার ‘সিয়াম, তাকওয়া ও সাদাকাহ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও শাখা প্রধান মুহাম্মদ আবদুল করীমের সভাপতিত্বে ব্যাংক প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক প্রফেসর ড, মাওলানা নিজাম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন ২২নং এনায়েত বাজার ওয়ার্ড কাউন্সিলর সেলিম উল্লাহ বাচ্চু, এনায়েত বাজার জামে মসজিদের খতিব মাওলানা মীর মোহাম্মদ রাশেদুল আলম।
প্রধান আলোচক প্রফেসর ড. মাওলানা নিজাম উদ্দিন বলেন, রমজানের শিক্ষা হচ্ছে হালালকে গ্রহণ করা আর হারামকে চিরতরে বর্জন করা। একদিকে নামাজ পড়বেন, রোজা রাখবেন, দান, সাদাকাহ দেবেন অন্যদিকে অবৈধ উপর্জন করবে তা কখনো হতে পারে না। এটা ইসলাম সমর্থন করে না। এটা তাকওয়া পরিপন্থি। তিনি বলেন, রমজানের শিক্ষায় উদ্ধুদ্ধ হয়ে সমাজের প্রতিটি স্তরে কোরআন সুন্নাহ ভিত্তিক ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠাই রমজানের শিক্ষা। তিনি তাকওয়া ভিত্তিক সমাজ গঠনের সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান।

Top