বিশাল জয়ে পাঁচে উঠল টাইগাররা

Point-table-1706-750x563.jpg

 বিশ্বকাপ ডেস্ক :

দাপুটে জয়ে সেমি ফাইনালের দিকে এগিয়ে গেল বাংলাদেশ। বিশ্বকাপের ২৩তম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারাতে হলে বাংলাদেশকে গড়তে হতো ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ রান তাড়ার নতুন রেকর্ড। সাকিব আল হাসানের দুর্দান্ত সেঞ্চুরি ও লিটন দাসের অসাধারণ ইনিংসে বাংলাদেশ জিতেছে রেকর্ড গড়েই। ক্যারিবীয়ানদের হারিয়েছে ৭ উইকেট আর ৫১ বল হাতে রেখেই।

গত বিশ্বকাপে নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ৩১৯ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল বাংলাদেশ। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের লক্ষ্য ছিল ৩২২ রান। ৩ উইকেট হারিয়েই টাইগাররা জয়ের বন্দরে নোঙ্গর করে।

টন্টনে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেট হারিয়ে তুলেছিল ৩২১ রান। এত বড় স্কোর তাড়ায় আগে কখনোই জেতেনি বাংলাদেশ। সেটিও এবার টপকে গেল টাইগাররা। ওয়ানডেতে এটাই বাংলাদেশের সবচেয়ে বড় লক্ষ্য তাড়া করে জয়। বিশ্বকাপের গত আসরে স্কটল্যান্ডের বিপক্ষে ৩১৮ রান করে জয় ছিল আগের রেকর্ড। সেবার নেলসনে বাংলাদেশ জিতেছিল ৪ উইকেট হারিয়ে ৩২২ রান তুলে। উইন্ডিজদের বিপক্ষে এই বিশ্বকাপেও বাংলাদেশ তুলেছে ৩২২ রান, উইকেট হারিয়েছে তিনটি। বিশ্বকাপের আসরে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ডে শীর্ষ তিনের দুটিতেই নাম লেখা হলো টাইগারদের।

বিশ্বকাপে এই প্রথম ওয়েস্ট ইন্ডিজকে হারাল বাংলাদেশ। এর আগে ১৯৯৯, ২০০৭ ও ২০১১ বিশ্বকাপে ক্যারিবীয়দের কাছে হেরেছিল বাংলাদেশ।

১৮৯ রানে অবিচ্ছিন্ন জুটিতে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন সাকিব-লিটন। ৯৯ বলে ১৬ চারে ১২৪ রানে অপরাজিত থাকেন সাকিব। ৬৯ বলে চারটি ছক্কা ও আটটি চারে ৯৪ রানে অপরাজিত থাকেন লিটন।

২০ জুন বাংলাদেশের প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

দেখে নেওয়া যাক দ্বাদশ বিশ্বকাপের ২৩ ম্যাচ শেষে কোন দলের অবস্থান কোথায়:

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

 

Top